Header Ads

Header ADS

ফেসবুক নিউজফিডে আর স্বয়ংক্রিয়ভাবে ভিডিও প্লে হবেনা; জেনে রাখুন কিভাবে

ফেসবুক নিউজফিডে আর স্বয়ংক্রিয়ভাবে ভিডিও প্লে হবেনা; জেনে রাখুন কিভাবে

ছবি : সংগৃহীত

ফেসবুকের নিউজফিড স্ক্রল করার সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে একের পর এক ভিডিও চালু হয়ে যাচ্ছে। আপনি না চাইলেও অনেক অপ্রয়োজনীয় ভিডিও দেখতে হচ্ছে আপনাকে। এতে করে মাঝে মাঝে আপনি যেমন বিরক্ত হচ্ছেন, তেমনি অযথা আপনার অনেক ডাটা অপচয় হচ্ছে। এভাবে ফেসবুকিং করে আপনি নিশ্চয় স্বাচ্ছন্দ্য বোধ করছেন না, জেনে রাখুন কিভাবে বন্ধ করবেন এই স্বয়ংক্রিয় ভিডিও।

সর্বপ্রথম আপনি আপনার ফেসবুক একাউন্টে লগ ইন করুন,


এরপর উপরের চিত্রের ন্যায় মেনুবার থেকে Settings & Privacy মেনু থেকে Settings সাবমেনুতে প্রবেশ করুন।

এরপর স্ক্রল করে একেবারে নিচের দিকে আসুন। এখানে উপরের চিত্রের ন্যায় Media and Contacts মেনুতে প্রবেশ করুন। এখানে বলে রাখি আপনি এই মেনু থেকে নিউজফিডের সকল ফটো, ভিডিও, সাউন্ড, কন্টাক্টস নিয়ন্ত্রণ ও আপনার ফোন থেকে পূর্বের ব্রাউজিং ডাটা ক্লিয়ার করতে পারবেন।

এরপর উপরের দিকে দেখুন Videos in News Feed Start With Sound বাটনটি অন করা আছে। এই বাটনটি যদি আপনি অফ করে দেন তবে আপনার নিউজফিডে স্বয়ংক্রিয় ভিডিও চালু হলেও কোন সাউন্ড থাকবেনা। আবার এখান থেকে Autoplay সাবমেনুতে প্রবেশ করলে নিচের চিত্রের ন্যায় ডিসপ্লে পাবেন।



দেখুন On Mobile Data and Wi-Fi Connections অপশনে টিক মার্ক দেয়া আছে, এখন আপনি Never Autoplay Videos অপশনে টিক মার্ক দিয়ে দিন। ব্যস হয়ে গেলো, এবার আপনার নিউজ ফিডে আর স্বয়ংক্রিয়ভাবে ভিডিও চালু হবেনা।
এছাড়া আপনার মোবাইলের ব্যাটারি যদি লো থাকে তবে Autoplay এমনিতেই বন্ধ থাকে।
















No comments

Powered by Blogger.